এক টুকরো নীল- আকাশ,
এক টুকরো সোনালি - রোদ্দুর ,
এক টুকরো কালো- মেঘ ,
এক টুকরো ঝড়ো- বাতাস ।


স্বপ্নের চাওয়া ... ... পাওয়া ... ...
আশা - ভালোবাসার নীড়
ভেঙ্গে পড়ে তাসের ঘর
শুধুই অশ্রুজল ।


সাগরের ঢেউ
ঢেকে দেয় বালুকা-বেলা ...
ঝিনুকের পাঁজরে
শুধুই খোঁজে নতুন ভাষা ।


এক টুকরো নীল- আকাশ ... ,
এক টুকরো সোনালি - রোদ্দুর ... ,
এক টুকরো কালো- মেঘ ... ,
এক টুকরো ঝড়ো - বাতাস ... ।।