পড়ন্ত বিকেলের আলোয়
দূরের নীলাকাশ দেখিয়ে
তুমি বলেছিলে ...  
আকাশটা যদি আরও কাছে আসতো
তোমার সাথে ভাসতাম
মেঘের নৌকায় ... ।
আমি বলেছিলাম ...
এক রাশ মুক্তো ছড়িয়ে সেখানে
সাদা শাড়ির আঁচলে বাঁধতাম
বন্ধনে তোমায় ... ।
তখন ...
সূর্যের রক্তিম আভায়
তোমার মুখ হয়েছিল
রঙিন লাল ... ।
এ-সময়ে ...
আকাশের কালো মেঘে
ঘনিয়ে এলো আঁধার ,
ঝড়ো হাওয়ায়
অবিন্যস্ত  তোমার চুল ।
কালো মেঘের পাহাড় ...
আছড়ে পড়লো বুকে ,
যবনিকার অন্তরালে স্বস্তির স্বাদ ...
মেঘের নৌকায় আমি তোমার ।