আবছা চাঁদের আলোয় -
প্রথম দেখা ,
কৈশোরের সন্ধিক্ষণে -
দুচোখের কাজলের মদিরতায়
পাশাপাশি চলা
চুপি চুপি কথা বলা
শরীর স্পর্শের অনুভূতি ।
রঙিন মেঘের পালকে -
ভালবাসার গান ,
ধূপছায়া শাড়ির আঁচলে
একরাশ আনন্দের মুক্ত ।


রোমন্থনের আবেশে -
শেষ দেখা ,  
আবছা চাঁদের আলোয় -
যৌবনের সন্ধিক্ষণে -
উড়ন্ত পাখী ডানা ঝাঁপটায়
সাত সমুদ্র তেরো নদীর পাড়ে ,  
বন্ধন ছিন্ন করে ...
রঙিন মেঘের পালকে
বিবর্ণ  ছবি এঁকে
মলিন শাড়ির আঁচলে
একমুঠো ছাই ।