কুয়াশাচ্ছন্ন প্রাচীরের স্তম্ভ
ঢেকে দেয় সূর্যের আলো ,
বন্দী দুটো হৃদয় খুঁজে মরে
হাতড়ে চারিধার ।
হতাশার আগুন ...
কুরে কুরে খায় বর্তমান ,
অতীতের বহ্নিশিখা
বিলুপ্ত অন্ধকারাচ্ছন্ন আকাশে ,
ভবিষ্যতের আতস বাজির আলোয়
নিমেষে স্পষ্ট হয় সারা আকাশ ,
রবির রশ্মিতে কুয়াশার প্রাচীর
অদৃশ্যে পরিণত এক মধুর ভস্বাধার ।  
মুচকি হেসে হৃদয় দুটো
বাড়িয়ে দিল পরস্পরকে হাত
অনুভবে মুক্তির স্বাদ ।।