এক গোছা রজনীগন্ধা
দিলাম তোমায় ...
তুমি নিলে প্রানভরা সুঘ্রাণ ,
রেখে দিলে টেবিলের
ফুলদানিতে ... ...
একদৃষ্টে তাকালে আমার দিকে ...
অধর হল মোর লজ্জায় রাঙা ... ,
হাত বাড়িয়ে দিলে ...
আমি ধরলাম তোমার
আলিঙ্গনের হাত ... ।
চোখ পড়ল ফুলদানিতে
সাজানো রজনীগন্ধায় ,
একরাশ হাসি ছড়িয়ে ...
তোমার হাত ছাড়িয়ে ...
একদৌড়ে গেলাম পালিয়ে ।