প্রথম আলাপের দিনে
এই সন্ধিক্ষণে ...
ভালোবেসে পাঠালাম তাকে ...
দুটি ফুটন্ত লাল গোলাপ ,
স্বপ্নিল উজ্জ্বল আয়নায়
আমার দৃষ্টি নিবদ্ধ সুদুরে ... ,
দেখলাম ...
গোলাপ দুটি সযত্নে তুলে ...
নিলে প্রানভরা সুঘ্রাণ ,
জানালার পাশে দাঁড়িয়ে
দেখলে পূর্ণিমা-চাঁদ ,
জ্যোৎস্না-স্নাত অ-বয়বে ...
ছোঁয়ালে লাল গোলাপের পরশ ,
স্মিত হেসে শিশির ভেজা চোখে ...
তাকালে সাত সমুদ্র তেরো নদীর দর্পণে ... ,
এই শুভক্ষণে ...
১৪ই ফেব্রুয়ারীর ভ্যালেনটাইন্স দিনে ।।