সোনা ঝরানো রোদের বিকেলে ,
ক্লান্ত - শ্রান্ত মনের নিখিলে ,
হাতে ধরা শুধু ...
একটি হলুদ গোলাপ ।


হাজার জোনাকির আঁধারের বাঁশি ,
ঝলকে বিচ্ছুরিত মুখে লেগে হাসি ,
হাতে ধরা শুধু ...
একটি হলুদ গোলাপ ।


মনের গহনে একটু চাওয়া ,
আমেজ সুধায় অনেক পাওয়া ,
হাতে ধরা শুধু ...
একটি হলুদ গোলাপ ।


উথাল পাথাল আবেগ তাড়ানো ,
স্বপ্ন করুণ মায়ায় জড়ানো ,
হাতে ধরা শুধু ...
একটি হলুদ গোলাপ ।