চলছি তো চলছি
ভাবছি তো ভাবছি
কবে হবে শেষ
অজানা পথের দেশ ।


নাম না জানা ঠিকানা
শুধুই আনাগোনা
দূর হতে ডাক দিয়ে যায় বাঁশি
ঘর-ছাড়া মন আজ সর্বনাশী ।


পাব কি হোথায় দেখা
মন খুঁজে মরে সেথা
লাজের মরণ-জ্বালা
কুরে কুরে খায় হৃদয়ের পানশালা ।।