ঘন কালো মেঘে
ছেয়ে গেল আকাশ ,
ঝমঝমিয়ে নামল বৃষ্টি ...
ঝাপসা চারিধার ...
ভিজছি দুজনে
পাশাপাশি কাছাকাছি ,
পরনে নীল শাড়ি
তার নীল পাঞ্জাবি ,
ভিজে সপসপে হয়ে
ছুটে চলেছি ... ...
বুড়ো বটতলার দিকে ,
সে ধরল গান ...
'রিম ঝিম ঝিম বৃষ্টি ' ... ,
আকাশের বুক চিরে
চমকাল আলো
কড় কড় শব্দে মুখরিত চারিধার ...
ভয়ে জাপটে তাকে
মুখ লুকালাম বুকে ।।