দুঃখটা আমার
সুখটা তোমার ,
অন্ধকারে আলো
জ্বালাব আমি
পরশ তোমার ।


মরুভূমিতে এক ফোঁটা জল
চাতকের হাহাকার ... ,
আলেয়ার পিছনে ছুটে
সুন্দর পৃথিবীর রং-রূপ-রস-গন্ধ
নিংড়ে নিতে হয়রান ।


আকাশ-বাতাস-পাখি
নদীর জল ...
ভরায় মন প্রান ,
তাদের অভিযোগহীন ভালবাসায়
দোলা দেয় হৃদয়ের তান ।


দুঃখ আর থাকবে না আমার
সুখটা শুধু তোমার ,
মরীচিকা সরিয়ে রেখে
উষ্ণ পরশের ঐকতানে
সুখটা দু'জনার ... ।।