নির্জন পথে
মেঠো রাস্তার অলিগলি বেয়ে
চলেছি দুজনে অজানা পথে ,
ছোট্ট নদী
চাঁদের আলোয় ঝিকিমিকি জল
শাপলা ফুলের মিষ্টি সুবাস ,
হাতে হাত রেখে বাঁধা ডিঙ্গি
ভেসে চলে সুদূরে ...
তুমি আমি কাছাকাছি পাশাপাশি
মুখে রোমান্টিক মিষ্টি হাসি ।
মধুর বাঁশির সুরে
উতলা মন
শ্রাবণ ধারায় স্নাত হয়ে
গান গায় রিমঝিম ঝিম বৃষ্টি ,
ভিজে চোখের তারার মিলন
ঘর বাঁধার স্বপ্নে বিভোর ...
ছোট্ট ডিঙ্গি ছুটে চলে
মাঝ দরিয়ায়
নীলাকাশের নীচে ।।