সে আসে চুপি চুপি
নিঝুম রাতে
ঘন কালো বোরখার আড়ালে
আমার শয়ন-কক্ষে ।


এক নিমেষে খুলে দেয়
বোরখার আস্তরন -
একাত্ম হয়ে গাঁথে
গভীর আলিঙ্গন ।


কত সাধের রচনা ... আলাপন ,
ভালবাসা অভিমানে ভরা আত্মকথা
দুঃখের আঙিনায় দাঁড়িয়ে থাকা
ব্যাথার প্রাচীর ।


দু'বাহু বাড়িয়ে
সন্ধিক্ষণের ঘ্রাণ নিতেই
নিভৃতে ছায়াপথে
হারিয়ে যায় ভালবাসা ।


তবুও সে আসে চুপি চুপি
নিঝুম রাতে
ঘন কালো বোরখার আড়ালে
আমার শয়ন-কক্ষে ।