কুয়াশা ছেঁড়া আবির
শিশিরে ভেজা রক্ত-গাঁদা
মনের গভীরে নীড়ে
এক অস্ফুট প্রত্যাশা ।


দ্বিপ্রহরে শিমূল আগুন
খানখান করে সুপ্ত পিয়াসা
পাষাণ হৃদয়ে মলয় পরশ
রিনিরিনি হিমেল ছোঁয়া ।


সন্ধ্যাদীপে আবছা দেখা
লাল গোলাপের মিষ্টি হাসি
তমশাঘন নিশিথ বেলা
মোমের আলোয় পাশাপাশি ।