সুধায় আচ্ছন্নতার নেশা
ধরা দিয়ে যায় বার বার
মুখর অতীত হাতছানি দেয়
কুরে কুরে খায় বর্তমান ,
ভালবাসার আলো জ্বালাবে ভবিষ্যৎ
সেই আলোতে দেখা দুজনার
আবেশ মাখানো দুচোখে
স্বপ্নের মূর্ছনা ,
পরশ পাথরের ছোঁয়ায়
গড়ব নতুন পৃথিবী
ঝড়ো হাওয়ায় উড়িয়ে দেব
দুঃস্বপ্নের ঝড় ,
কথার মালায় গাঁথব
দিগন্তের আলপনা
কপোত কপোতী হয়ে
থাকব চিরকাল ।।