বিগত  ১৯-১১-২০১৭ তারিখ আসরে প্রকাশিত হয়েছিল ২০০ তম আলোচনা l  
এই ২০০ টি আলোচনামূলক লেখার মধ্যে ১৭১ টি ছিল কবিতা আলোচনা-মূলক রচনা ও ২৯ টি ছিল কবিতাচর্চা ও সাহিত্যবিষয়ক সাধারন প্রবন্ধ l


পঞ্চম পঞ্চাশে যে ক্রমে ৪৪ জন কবির কবিতা-আলোচনা প্রকাশ করেছি :


১) খলিলুর রহমান
২) সায়নী ঘোষ
৩) পূজা বিশ্বাস
৪) রিজওয়ান খান
৫) সনেট সেন্টু
৬) মেহবুব মল্লিক
৭) যবনিকাপাত
৮) সাজ্জাদ সুবর্ণ
৯) সৌম্যকান্তি চক্রবর্তী
১০) এস এইচ হীরা দাস
১১) রাজিবূল হক (রাজ)
১২) বুদ্ধদেব
১৩) অরূপ গোস্বামী
১৪) শিমুল শুভ্র (উদ্যমী কবি)
১৫) নিরীহ খোকা
১৬) সাদা কাক (মেহেদী হাসান)
১৭) মোঃ জাহিদ
১৮) রেজুয়ান চৌধুরী
১৯) BARNALI SEN (RATRI)
২০) সাবলীল মনির
২১) রুকুন-উদ-দৌলা সোহেল
২২)খায়রুল আহসান
২৩) সন্দীপ গোস্বামী
২৪) চারু মান্নান
২৫) সায়েম আহম্মেদ আলভি
২৬) রাজেশ গড়াই
২৭) রায়হান আজিজ
২৮) আলভী আমির
২৯) মোঃ মেহেদী হাসান
৩০) মো: আনোয়ার সাদাত পাটোয়ারী (মঞ্জুবাক কবি)
৩১) বিজয় ভৌমিক
৩২) অনিরুদ্ধ বুলবুল
৩৩) তানভীর আহমাদ সিদ্দিকী
৩৪) শমশের সৈয়দ
৩৫) ইশতিয়াক আহমেদ
৩৬) শিবশংকর
৩৭) জ্যোতির্ময় রায়
৩৮) রুবেল চন্দ্র দাস
৩৯) শংকর দেবনাথ
৪০) অজয় কৃষ্ণ গোমস্তা
৪১) জয়িতা দত্ত
৪২) নাজমা আক্তার
৪৩) মোনায়েম সাহিত্য
৪৪) অভিষেক চক্রবর্তী


প্রথম পঞ্চাশে ৫৫টি, দ্বিতীয় পঞ্চাশে ৪৭টি, তৃতীয় পঞ্চাশে ৪৩ টি, চতুর্থ পঞ্চাশে ৫৫ টি, পঞ্চম পঞ্চাশে ৪৫ টি মোট ২৪৫ টি কবিতা আলোচিত হলো ১৪-০১-২০১৮ তারিখ ২৫০ তম আলোচনা প্রকাশের সাথে। কবির সংখ্যা ১৯৫ (১৪ জন নিবন্ধিত বিশিষ্ট কবি ও ১৮১ জন অন্যান্য নিবন্ধিত কবি) l


এই ২৫০ টি আলোচনামূলক লেখার মধ্যে ২১৫ টি কবিতা আলোচনা-মূলক রচনা ও ৩৫ টি কবিতাচর্চা ও সাহিত্যবিষয়ক সাধারন প্রবন্ধ l


আসরের সকল কবিকে প্রীতি ও শুভেচ্ছা জানাই l