প্রতিটি দিন অপেক্ষায় কাটে আমার,
         বিষন্নতার মাঝে একটু সময় যখন পাই,
ইচ্ছা হয় আলতো করে তোমাকে ছুঁয়ে দেই।
    পথে প্রন্তরে যে দিকে তাকাই,
তোমার অনুভুতিগুলো আমাকে কাঁদায়।


তোমার অপেক্ষায় আমি আছি,
        বেলি ফুলের মালা খোপায় গুজে
সকাল সন্ধ্যা তোমার অপেক্ষার প্রহর গুনি,
       সন্ধ্যা শেষে রাত্রি নামে,
মন আমার আনচান করে।
   ফুলের গন্ধে আমার ঘর সুবাসিত হয়,
কিন্তু আমার ফুলের গন্ধ নিবার মানুষ নাই।


আমি ভাবি এই বুঝি এলে তুমি,
        দরজার পাশে দাড়িয় থাকি আনমনে  
ভাবনার পাখিরা আকাশে উড়ে যায়
   কিন্তু আমার ভাবনার কুল কিনারা পাইনা।
একটু পরে ভোর হবে  
   জানি তোমার আসার সময় হবে না,  .
তবু ও আমি অপেক্ষার প্রহর গুনি।
আজ, কাল ও পরশু। ....................  
      
            -জেসমিন আক্তার মৌ।