জয়ন্ত,
তোমার কি মনে পড়ে সেদিনের কথা?
          কি কথা ?
খলিল স্যারের ক্লাসে
     আমি সামনের সারিতে বসা
তুমি ছিলে ঠিক আমার উল্টো সারিতে।
     হ্যা খুব মনে পড়ে,
আমি তাকিয়ে ছিলাম তোমার
     হরিণী মায়াবিনী ওই দুটি চোখের পানে।
কি যে বলো,
           আমার বুঝি লজ্জা লাগে না?
স্যার বলেছিলো বলতো জয়ন্ত,
           দাঁতাল আর মাতালকে কেন বিশ্বাস করতে নেই?
হ্যা বলেছিল,
           তুমি  বলেছিলে,
দাঁতাল আর মাতাল দু-জনেই সুন্দরকে চিনতে পারে না,
তাই ওদের বিশ্বাস করতে নেই।
     হ্যা ঠিক তাই,
কেন এমন পাগলামো উত্তরটা তুমি দিলে?
          শোন জয়ীতা,
আমার ধ্যান জ্ঞান সেদিন শুধু তোমাকে নিয়ে ছিলো,
আমি কি থেকে কি বলে ফেলেছি তা আমি নিজেও জানি না।
    সত্যি তুমি একটা পাগল জয়ন্ত।
আমি পাগল শুধু তোমার জন্য জয়ীতা ,
দিবা নিশি তোমায় ভাবি বলেই
আমার দিনগুলো পাগলামিতে ভরে উঠে।
    আর কত জয়ন্ত?
আমার বাসনার মাঝে কিছু কামনা ছিল
আমি তোমাকে ছুঁয়ে দেখতে চেয়েছিলাম,
যেদিন তুমি আমার হাতে হাত রাখলে
কি মধুর স্পর্শ আমি অনুভব করলাম
তা তোমাকে বলে বোঝাতে পারব না জয়ন্তী।
    ইস !তুমি একটা লজ্জাহীনা পুরুষ।
                               ( চলবে )