তুমি সকাল বেলার একটুকরো স্নিগ্ধ আলো,
শীতের কুয়াশার চাদরে প্রজ্জলিত দ্বীপ জ্বালো।
বিন্দু বিন্দু শিশির হয়ে ঢেকে রাখো তৃণ কুল,
স্পর্শ দিবো তোমায় হয়ে যাবে ব্যাকুল।


পাখিরা যায় উড়ে ওই অজানার তীরে,
মিষ্টি কলরবে আনন্দের ঝংকারে।
শেষ বেলায় ফিরে আসে আপন নীড়ে,
যেমনি তুমি আসো আমার অন্তর ঘরে।
***********************