নিশি দিন কাটে আমার একলা ঘরে
চলে আমি যাব সেথা একটু পরে।
শীতের সকালে মিষ্টি রুদ্রুরে
আগুনের পরশমনি দিবো বিলিয়ে।


সাত পাকে বেধে নিবো নিজের আচলে
সিঁদুর পরিয়ে দিও আমার কপালে।
বেনারসী শাড়ি দিও নিবো জড়িয়ে
গলেতে আমার সীতাহার দিও পড়িয়ে।


শুভ্র শাঁকায় দিও  দু হাতে  ভরিয়ে  
নাকেতে হিরক নোলক নিলাম পড়িয়ে
যখনি  থাকবো আমি একলা ঘরে
সুবাস ছড়িয়ে যাবো তোমার তরে।