আমি মেঘ বালিকা ,
মেঘের সাথে আমার বসবাস
শুভ্র মেঘে ভেসে বেড়াই অজানার দেশে
কখনো অশ্রুমোচন করি ব্যাকুল বেশে।


আমি মেঘ বালিকা,
দু-চোখ জুড়ে আমার কান্নার অশ্রু ঝরে
জলস্রোতে ভেসে যাই নদী হতে সমুদ্রে
লাল নিল সাদা আর সবুজ রঙ্গেরঙ্গে ।


আমি মেঘ বালিকা,
রাতের নক্ষত্র পুঞ্জিকা ভেসে বেড়ায় আমার মাঝে
চাঁদের আলয়ে আলোকিত করে অপুরূপ সাজে।


আমি মেঘ বালিকা,
সৃষ্টিকে বৃষ্টি দিব,সবার মুখে হাসি ফুটাবো
দ্রুম তলে আশ্রয় দিব সকল মানব কূলে
বিশ্ব বিধাতা সৃষ্টি করেছে আপন ভূবন দিয়ে।
আমি যে মেঘ বালিকা ...........
মেঘের মাঝেই যে আমার বসবাস।
-----------------------------------