নিজেকে বড় সুন্দরী ভাবো
গর্ব করো তাই
ভাবো সবাই বুঝি তোমার
সৌন্দর্য্যটাই চাই


বাস্তবেতে তাকিয়ে দ্যাখো
সুন্দরী আছে কত
কজন পায় সঙ্গী
তার মনের মত?


কে পায় ভালোবাসা
মনের মত মানুষ
যদি থাকে সবসময়
সন্দেহ-রোগে বেহুঁশ?


যারা যেমন সন্দেহ করে
তারাই তেমন পায়
এটা এখন হিসেব ছাড়াই
আগাম বলা যায়


ভালোবাসা যায় না পাওয়া
না দিতে জানলে
সন্দেহ যায়না মুছে
মন থেকে না চাইলে


না না তুমি রাগ কোরো না
বলছি না আমি তোমায়
তুমিতো খুব সুন্দরী
ভরে যাবে ভালোবাসায়!


কতলোকে বাসবে ভালো
তোমার রূপ দেখে
তুমি শুধুই সুন্দরী
তাদের চর্মচোখে


যার কোনও দাম নেই
ভালোবাসার এই রাজত্বে
সুন্দরী সেই
যে পারে ভালোবাসতে ! !


( শেষ )


----ঝন্টু মণ্ডল . ২২/০৫/২০১৩ -১২:৩০am