সমস্যার কালো মেঘ যখন
গিলে নেয় মন-শরতের আকাশ


এক পশলা বর্ষণে সোঁদা হয়ে আসে মাটি


শতচেষ্টাতেও হালকা হতে পারেনা কাশের দল


নিজেকে চেনার সঠিক সময় সেটাই।
নিজেকে খোঁজার সঠিক সময় সেটাই।


সমস্যাই মানুষকে সাবালক করে তোলে।


----ঝন্টু মণ্ডল . ৩০/১০/২০১৩ -৭:৩০am