অনেক মাগো ঘুমিয়েছি আমি
ঘুমাতে চাই না আর
এবার মাগো ডাকো আমায়
সময় হল জাগবার।
ঘুমিয়ে ঘুমিয়ে কাল কাটিয়ে
এখন আমি মৃতপ্রায়
ঘুমের কোপে পরান গেলো
নিথর মনে হয়।
কর্ম ভুলে ঘুমিয়েছি মা
ভুলেছি দিশা আমি
কাজের কথায় প্রাণ শুকায়
কুড়ে কুড়ে খায় আলসেমি l


অনেক মাগো ঘুমিয়েছি আমি
চাই না মা আর
এখনও কি হয়নি সকাল
ঘুম ভাঙবার?
ঝর্ণার মতো লাফিয়ে লাফিয়ে
সময় যায় চলে
আমি মাগো ঘুমে বিভোর
চলেছি অস্তাচলে l
জ্ঞানী হয়েও হারিয়েছি জ্ঞান
মূর্খ আমি আজ
ভুলেছি মা কর্মগুণ
ভুলেছি তোমার কাজ।


কাজ নিয়েই থাকি পড়ে
মাথায় চিন্তা অন্য
কেমনে যে এমন হয়---
কবে হবে চৈতন্য ! !


----ঝন্টু মণ্ডল . ২৯/০৬/২০০৯ -৯:৩০am



# আজ আমার ২০০তম কবিতা এই মঞ্চে। সবাইকে ধন্যবাদ। আর সময়ের অভাবে  খুব বেশি নিয়মিত না হতে পারা এবং সবার পেজে না যেতে পারার অক্ষমতার জন্য কবিবন্ধু ও এডমিন দের কাছেও ক্ষমাপ্রার্থী।  
আন্তরিক ভালবাসা সব্বার জন্য। ভাল থাকুন ও ভাল লিখুন l #