সময় দ্যাখো সাইরেন বাজায়
খোলা দুটি পথ --
যেতে হবে দুদিকে চলে।


স্মৃতির দ্বার পলকা বড়
জানিনা কেন
খুলে যায় আলতো ধাক্কায় --


আমি আজ ক্লান্ত বড়
অবসর এখন --
ঘুমাবো স্মৃতির পান্থশালায়...


----ঝন্টু মণ্ডল