করিনি তোমায় অবিশ্বাস , ভাবিনি বলবে মিথ্যা --
ভাবিনি সব বৃথা 'ফালতু' প্রেমের কবিতা।


সত্যিই আমি বুঝিনি বুঝিনি আমি আগে
প্রেম নয় সবার জন্য , থাকেনা সবার ভাগ্যে!


সত্যটা জানালে তুমি। ধন্যবাদ জানাই তোমারে;--
বুঝেছি আমি। কিন্তু মনকে বোঝাই কি করে!!


বোঝেনা সে যুক্তি তর্ক, মানেনা কিছুতেই
দু:খও তারে বন্ধু ভাবে। থেকে যায় পিছুতেই।


দীর্ঘশ্বাসে কাঁপে আকাশ, মেঘ যায় পালিয়ে --
স্বপ্নকে ভেঙেছো তুমি , প্রেমের রাস্তা কেটে দিয়ে।


চাইনা আর কিছুই আমি, করিনা আর আশা
অনেককিছুই পেয়েছে আমার " বেকার ভালোবাসা " !!


(শেষ)


----ঝন্টু মণ্ডল . ২৭/০৮/২০০৯ -৯:৩০am