ছন্নছাড়া ঘুড়ির পালক
অদম্য জেদে লড়ে যায়
অজেয় লাটাই-এর সাথে


ওড়ে...
ওড়ে আর টান খায়
ছেঁড়ে আর মুখ থুবরায়
তবু...
পাক খাই বারেবার্।


আকণ্ঠ জীবন-সুরায় মাতাল হয়ে  
মন্থিত যত বিষ
শুষে  নিই একঘুমে।


অমরত্ব পাই ...  


----ঝন্টু মণ্ডল . ২৮/১১/২০১৩ -১১:৩০pm