যেথা পারো নিয়ে চলো মোরে,
সখা
বাঁধনে করো জব্দ।


আমা হতে আমায় ছিন্ন করো,
সখা
দাও খুঁজে সে শব্দ।


জগত্‍ ভ্রমে এনে দাও মোরে,
সখা
একটি মানব সন্তান।


মরু সমাজে খুঁজে নাও দেখি,
সখা
একটি সতেজ প্রাণ।


এলো চুলে আজও বসন্ত কাঁপে,
সখা
এখনও হয়নি শেষ।


যেথা পারো নিয়ে চলো মোরে,
সখা
আঁখি দ্যাখো নির্নিমেষ।