দৃষ্টি থেকে ছিঁড়ে ছিঁড়ে যাচ্ছে
ক্রমশ পিছু ছোটা ঘর-বাড়ি গাছ-পালা


ঠিক যেন নাড়ি ছেঁড়া --- প্রচণ্ড আক্রোশে!


আরেকটু এগিয়ে যাই।
পিছনে দেখি
নেহাত কৌতুহলের দাস হয়েই।


দেখি মিলে যাচ্ছে আবার
জুড়ে যাচ্ছে ছেঁড়া সময়!


----ঝন্টু মণ্ডল . ৩০/১১/২০১৩ -১pm