আজ তোমার পিঠেপুলি খাওয়ার দিন
সকাল থেকেই নলেন গুঁড়ের দর
আর কদর


আমার হাতে সেই তোবড়ানো বাটি
নিয়ে যদি আজ সন্ধ্যায়
হাজির হই ঠিক সম্মুখে খাবার থালায়---
দূর দূর করে তাড়িয়ে দেবে জানি
বাড়িতে এখনও কুকুরের অভাব হয়নি !