হাওয়ার উপর আসে যায় সেখানে বসত তার
মানুষ কিসের এত বড়াই করো আইসা জগতে  ২য়
পাখি তার ইশারায় কথা কয় তার ইশারায় খায়
খবর নিয়া দেখছো নাকি কোন আকাশে লুকায় ২য়


রঙ মহলের বালা খানা দেখতে কত চমৎকার
শূন্যে উড়াল দিলে দেখবে নাহি কেউ তোমার  ২য়
সেদিন স্ত্রী পুত্র আত্মীয়তার বলিবে সবে দুরে সারা
পড়াইব দিবে সাদা জামা রঙিন কাপুড় খুলে তারা ২য়


ধন সম্পদের ভাগীদার কেউ হলো না আজ আমার
ঝাড়ের বাঁশ কাটিয়া নিতে কেউ আসিবে গোসল দিতে  ২য়
চল্লিশ কদম হইয়া গেলে পাড় মুনকর নকির জিজ্ঞাসিবে
দিন কি তোমার রব কেবা হয় নবীর নামটি বলো আমায় ২য়


মাটির ঘরে রাইখা আসবে ভবের কামাই কি দেখাবার
জানা নাই উত্তর কি হাল হবে আমার ভয়ে কাপে অন্তর  ২য়
অধম পাপী গুনাগার তুমি বিনে আপন কেউ নাই আর
জীবন বলে মাবুদ মাওলা পাড়ের কাণ্ডার হও আমার ২য়


গীতিকার ও সুর কার জামাল উদ্দিন জীবন
রচনা কাল : ২০.১০.২০২০ বেলা  ১১.00 ঘটিকা