আমি চৈত্র ,শেষ বেলা তোরে
বলে যাই বৈশাখী ।
এধরাতে মোর বিদায় বেলায়
ছল-ছল করে আখি ।
তবু আজ আমি চলে যাব ভাই
দিব তোকে মোর প্রাণ ।
যেন এভূমে তুই দিতে পারিস
সম্মানির সম্মান ।


দুই মাস মোর জীবন কালে
দেখেছি আমি কত ।
এদেশে হায় সেই দাম পায়
যার মূল্য খাটো !
তাই আমি ভাই বিদায় বেলায়
তোকে নসিহত করে যাই ।
ফের জনমে যেন একটা
সুন্দর দেশ পাই ।
যেথায় থাকবেনা অবিচার কোনো ,
কোন অনৈতিকতা ।
এই নসিহত পূরণ করলে
দূর হবে মণ-ব্যথা ।


শেষ বেলাতে তোকে আমি
আর একটা কথা শুনাই ।
নতুন বছরের নতুন দিনের
অগ্রিম স্বাগতম জানাই ।
শুভ হোক নববর্ষ ।