তোমায় ছেড়ে মাগো আছি
অনেক দূরে আমি
তোমার কথা মনে পড়ে
আমার দিবসযামী।
তোমায় ছেড়ে থাকতে দূরে
ভাল্লাগেনা মা
তোমায় ছেড়ে দূরে বলে
আমায় কর ক্ষমা।
জানো কি মা? বাইরের সব
অনেক স্বার্থপর
টাকায় করে বেঁচা কেনা
ভালোবাসা আদর।
তুমি তো মা আজো কাঁদো
আমার ভালোর লাগি
খোদার কাছে দোয়া কর
অনেক রাত্রি জাগি।
জীবনভর করছ তুমি
কষ্ট সীমাহীন
প্রতিদানে কোনো কিছু
চাও নি কোনোদিন।
তোমার সাথে তাই তুলনা
হয়না অন্য কারো
বেঁচে থাকো মাগো তুমি
অনেক বছর আরো।