চলে গেলে বাবা তুমি
মায়া ছেড়ে পৃথিবীর
আজ আমি কাঁদি বসে
দুখেরি নদী তীর।
প্রিয়জন হারানোর
বেদনা কী সীমাহীন
তোমায় হারিয়ে বাবা
বুঝিতেছি প্রতিদিন।
তোমায় হারিয়ে একা
পৃথিবী আমার
চলতে গিয়ে খাচ্ছি হোছট
আজকে বারেবার।
মাথার উপর তুমি  ছিলে
বটের ছায়ার মতো
আগলে বুকে রেখেছিলে
ঝড় এসেছে যতো।
জীবন যুদ্ধে করছি ভীষন
তোমায় অনুভব
তুমি ছাড়া এলোমেলো
আমার যেনো সব।