এই দুনিয়া অতি অল্প
দুই দিনেরই তরে
ছেড়ে যাব সবাই একদিন
মাটিরই এক ঘরে।
মাটি হবে ডানে বায়ে
মাটি উপর নিচে
দুনিয়ার এই রং তামাশা
সব কিছু ভাই মিছে।
মাটির ঘরে অন্ধকারে
সাপ বিচ্ছুর ভয়
কেমন করে থাকব একা
অনন্ত সময়।
সঙ্গে যদি নিতে পারি
আমল কিছু ভালো
মাটির ঘরে অন্ধকারে
তারাই দিবে আলো।