দিন যায় মাস যায়
আসে নতুন বছর
কবরে চলে যায়
কত আপন পর।
মৃত্যুর ব্যাপারে
তবু বেখবর
সারা দেহ পাপেতে
টইটুম্বর।
আজ নয়, কাল ভেবে
সময় ক্ষেপন
অভ্যাসের নাহি হলো
পরিবর্তন।
এক্ষুনি যদি হয়
মরণ আমার
ভালো কোনো নেই আমল
সঙ্গে নেবার।
আমলের দিক দিয়ে
আজও উদাসীন
বোধোদয় হবে কি
মোর কোনো দিন ?
১২•০৪•১৩