কিছু কিছু মানুষ আছে
সব কিছুতে খুঁত খুঁজে
নতুন কিছু করতে গেলে
বাধা দেবে চোখ বুঁজে।
স্বার্থপর এই মানুষ গুলো
তোমার তরে লড়বে না
দুঃসময়ে তোমার পাশে
থেকে কিছু করবে না।
তুমি যদি অন্য কারো
জন্য কিছু করতে চাও
দুঃসময়ে তাদের পাশে
থেকে তুমি লড়তে যাও
তোমার ভালো কাজের পিছে
খুঁজবে ওরা মন্দ যে
নগদ লাভের বিশ্বাসীরা
স্বার্থ লোভে অন্ধ যে।
১৭•০৪•১৩
স্পেন।