একদিন দূরে চলে যাব
পাবেনা সই খুঁজি
পথের পানে থাকবে চেয়ে
অপেক্ষাতে রোজই ।
আকাশ পানে চেয়ে থেকে
ভাববে আমার কথা
জানবে সবাই আমার তরে
তোমার নিরবতা।
জোসনা রাতে উদাস হবে
আমায় মনে করে
চক্ষু বেয়ে নিজ অজান্তে
অশ্রু পড়বে ঝরে।
নিজকে তোমায় লাগবে সেদিন
বড়ই অসহায়
অনুভবে খুঁজবে আমায়
খুঁজবে ভালোবাসায়।
১৬/০৪/১৩
তালাভেরা;স্পেন।