আমার কিছু শত্রু আছে
জ্বালায় মোরে খুব
মিথ্যে বড়াই;হিংসা বিদ্বেষ
রাগ; ঘৃণা; লোভ; ক্ষোভ।
মনের মাঝে আরেকটা মন
সাদা সে একদম
সেই মনেতে কালি ছু°ড়ে
শত্রুরা হরদম।
ভীষণ ভালো ভেতরের মন
চায় সকলের ভালো
ভালোবেসে চায় ছড়াতে
সবার মাঝে আলো।
ভীষণ পাজি শত্রু সকল
নারাজ ভালো কাজে
সারাবেলা করছে মেলা
চিন্তা যতো বাজে।
ওদের সাথে সারাবেলা
তাই বিবেকের লড়াই
বাচতে হচ্ছে বিবেকটাকে
চড়াই উতোরাই।