অনিয়মই নিয়ম এখন
এ দেশের সব খানে,
অহরহ দুর্ঘটনা
ঘটছে স্থানে স্থানে।
আগুন লেগে,ভবন ধসে
একের পরে আরেক
পুড়ছে মানুষ,মরছে মানুষ
হতাহত অনেক।
মায়া কাঁন্না অল্প ক'দিন
এক মিনিটের শোক
ক্ষমতাবান এম.পি মন্ত্রীর
নিত্য নতুন জোক।
আইন কানুনের নেই তোয়াক্কা
যাদের উদাসীনে
বেড়ে চলছে অকাল মৃত্যুর
সংখ্যা দিনে দিনে
এদের কারো হয় না যে ভাই
যথাযথ সাজা
অপরাধী যায় পালিয়ে
বংশী বাজায়  রাজা।


২৭।০৪।১৩