তেলা মাথায় ঢালছি সবাই তেল,
পাচ্ছি মজা,খেলছি তাই এ খেল।
যার কিছু নাই,কেনো হবে তার?
মরলে স জন,কি আসে যায় কার?
আমরা সবাই চালাক অতি ভাই,
সেথায় আছি,যেথায় কিছু পাই।
হাওয়ায় চড়ে খাচ্ছি সদা দোল,
সবই দেখি, দেখি না নিজ ভুল।
সবই শুনি, করুণ ব্যথার সুর
ইচ্ছে করে তা থেকে রই দূর।
অল্প শোকে ব্যথিত যে মন
হরবে ক্যামনে সাত রাজার সে ধন?
সবার উপর সত্য হলো দল,
দলের কাছে তুচ্ছ চোখের জল।


২৯/০৪/১৩
talavera dela reina
Spain.