ভবন ধরে ধাক্কা দিলে
ভবন ধসে যায়
জনগনে পায় না খাবার
মন্ত্রীরা মাল খায়।
ভালো মানুষ পায় না কদর
মন্দ লোকের জয়।
দুর্নীতিবাজ মঞ্চ কাঁপায়
নীতির কথা কয়।
জামাই হালে অপরাধী
নাইতো তাদের জুড়ি
মিষ্টি বিলায় তাই করে কেউ
ধর্ষনের সেঞ্চুরি।
মেক আপ পরে রাজ রানীদের
মায়া কান্নার ভান
আম জনতার বাহবা ধ্বনি
হাতের তালি পান।
মুক্তিযুদ্ধ ফেরি করে
টাকার পাহাড় উঠে
দিন মজুরের ঘামের টাকা
অন্য দেশে ছুটে।
জীবন বাজি রেখে যারা
দেশ করেছে স্বাধীন
পায় না খাবার অনেকই
কষ্টে সীমাহীন।
মুক্তিযুদ্ধের সনদ বেঁচে
রাজাকারের নাতী
দেশ বাঁচানোর হরতালে তাই
দুখীর পেটে লাথী।
ধর্ম নিয়ে ঠাট্টাকারী
শহীদ খেতাব পায়
হাজার লোকের সমাগম হয়
তারও জানাজায়।
গাড়ী ভাংচুর, টায়ার পাংচার
হরতালেরই নামে
আম জনতা ক্ষুব্ধ ভীষণ
নেত্রীদের কাজ কামে।
০১/০৫/১৩