রাজনীতিবিদ ক্যাডার গড়ে


করতে পাকা ক্ষমতা


সব মানুষের জন্য নাই আজ


আইন কানুনে সমতা।


দলের ক্যাডার পাড় পেয়ে যায়


আইনের ফাঁক ফোঁকরে


ভালো মানুষ হয় দলিত


প্রতিহিংসার ঠোঁকরে।


রাজনীতিবিদ নাটের গুরু


স্বার্থ গেলে ফুরিয়ে


এক জনাকে দেয় সরিয়ে


আরেক আনে কুড়িয়ে।


রাজনীতিবিদ সব সময়ই


ধরা ছোঁয়ার বাহিরে


বোকা ক্যাডার ক্রস ফায়ারে


কেউ করে না ত্রাহিরে।


এক চলে যায় আরেক আসে


পালা বদল ক্ষমতায়


কেউ বাসে না দেশকে ভালো


মায়ের মতো মমতায়।


০৫/০৫/১৩