সেদিন রাতে ল্যাম্প পোষ্টের নীচে
হালকা হলুদ আলোয়
দেখি দুজন মানুষ একজন
যেন এক সাথে ওরা পার হয়ে যাবে
জীবনের বাকিটা পথ।


সেদিন সকালে সূর্য্যের নীচে
ফরসা রোদে দাঁড়িয়ে ছিলো
একজন মানুষ দুজন
যেন একজনকে পেরিয়েই তাকে পৌছতে হবে
জীবনের পরম লক্ষ্যে।


আমি এই বিষন্ন সন্ধ্যায় ভাবি
আমি কোন সে মানুষের একজন
অথবা দুজন?