১৯.
তোমার জন্য হৃদয় আমার
হইলো তামা তামা,
ঘোমটা টেনে বললে যখন
স্লামালিকুম মামা!


২০.
কোন পথে যাই নাই ঠিকানা
যদিও যাওয়ার নেইকো মানা
মেলছে না আর ইচ্ছে ডানা
ইচ্ছে প্রজাপতির,
স্রোতের টানেই ভাসছি কেবল
মিলছে না রে তীর!


২১.
তোমার আকাশ ছোঁয়ার স্বপ্ন
আমার পাতাল জুড়ে চোখ,
আকাশ পাতাল হয়না সমান
তবুও কিছু হোক।