তোমায় আমি ভালোবাসি
তাইতো আমি অন্ধ,
বুঝতে চাইনি কিসে ভালো
কিসে আছে মন্দ।


তোমার কথায় উঠি বসি
রাত্রি কিংবা দিনে,
নিঃশ্বাস নিচ্ছি গুনে গুনে
তোমার নির্দেশ মেনে!


তোমার কথায় ফুটছে হাসি
কাশি টাশি কান্না,
থামছি আমি এক পলকে
বলছো যখন আর না।


এদিক ওদিক যে দিকে যাই
সবই তোমার মতে,
থমকে থাকি তোমার কথায়
আমার চলার পথে।


আর পারিনা খুব হয়েছে
দাস হবো না আর,
এবার আমার ইচ্ছেয় চলুক
জীবন তরীর দাঁড়।


আমি তোমায় ভালোবাসি
তাই দিয়েছি মন,
তাই বলে ক দিইনি আমার
বিবেক বিসর্জন।


তোমার ইচ্ছেয় চলতে থাকা
আমার ইচ্ছে ঘুড়ি,
নাটাই ছেড়েই যাক হারিয়ে
তোমার সীমা ছাড়ি।


খুব ভেবেছো সব কিনেছো
ভালোবাসার দামে,
আমার সকল ইচ্ছে গুলো
চলবে তোমার নামে।


মনের দামে মন বেচেছি
বেচিনি এই মাথা,
বেচিনি ত বুদ্ধি বিবেক
আমার স্বাধীনতা।