৩৭.
তোমার নাম্বার বের করেছি
ঘন্টা দু'য়েক ঘেঁটে,
কন্ঠ শুনেই লাইনটি দিলে
ঘ্যাচাং করে কেটে!


৩৮.
বেরঙ্গা ওই চোখের জলে
যায়না কিছুই দেখা,
আশঙ্কাটাই বাড়ছে ভীষণ
কমছে সীমারেখা।


৩৯.
কান ধরেছি জান গেলেও
ওমুখো আর হবো না,
ঢোপ ফেলেছো ডুব দিয়ে-
জল, আর কখনো খাবো না।