হাওয়ায় উড়া এ'মন আমার
উড়ছিলো তো বেশ,
কেবা জানতো ক'দিন পরে
সবই হবে শেষ।


শেষ হয়ে যায় সকল কিছুই
শুরু হলে তবে,
রেশ রয়ে যায় নিগূঢ় ভাবে
মিথ্যে অনুভবে।


বমি করে উগলে ফেলি
অনুভূতি যত,
সান্ত্বনারই প্রলেপ মেখে
ঢাকছি বুকের ক্ষত।