দল ছুট কান্না গুলো আজ  হারিয়ে গেছে দূরান্তে
শতবর্ষী অভিমান ডুবেছে বসন্ত স্নানে ।
নবরূপে সেজেছে ... মনের নগরী ।
আহ ! কি অনুপম স্নিগ্ধতায় ছুঁয়ে গেলো
এই সুরেলা সকাল !
হ্যাঁ ... এমনি তো চাই !!  
জীবন কাননের কানায় কানায়  ।
কায়েম হোক ... আনন্দ রাজত্ব ।
দুঃসময় টুকু মূর্ছা যাক বার বার ।
জরাজীর্ণতার কপাটে আঘাত হানুক প্রশস্ত সুখ ।
আছে যত নষ্ট যন্ত্রণার মেঘ দৈত্য
বিদায় নিক  সব দিব্যলোকের এই প্রান্তর ছেড়ে ।  
নিভে গিয়ে বেদনার মলিন অতীত
বিকশিত হোক মৌসুমি ঋতুর আলো ।  
নির্যাতিত প্রহর গুলো খসে পড়ুক
বাসন্তী প্রভাত আঁচলে।
শীতলতার নিঃশ্বাসে ... অটুট প্রত্যয়ে।
নতুন করে বেঁচে উঠুক ... জীবনের নবীন অঙ্কুর ।


(সব বন্ধুদের বৈশাখী শুভেচ্ছা )


১ বৈশাখ ১৪২১