আমি এবং কয়েকটি ঝরাপাতার  স্বপ্ন


                       মোহাম্মাদ সায়েদুল আরেফীন খান রামীম


অনেক খুঁজেছি অনেক কেঁদেছি
অনেক ভেবেছি অনেক দেখেছি
অনেক চেয়েছি অনেক পেয়েছি
যতই পেয়েছি ততই শিখেছি,
যতই শিখেছি ততই লিখেছি
আকাশের কান্না বৃষ্টি  তা আমি দেখেছি
আমার চোখের অশ্রু বাধনহারা তা আমি বুঝেছি।


আমার এ দু হাতে অনেক মানুষের বক্ষ উম্মচন করে
তাঁদের লুকিয়ে থাকা হতাশা দেখেছি ,
আমার এ দু চোখে অনেক মানুষের
বেঁচে থাকার শেষ আকুতি দেখেছি
কিন্তু রাসনা আমার এ চোখের ধারা
আমার হৃদয়ের  কষ্টের ধারা, আমার হতাশা
আমার লেখা কবিতা তুমি ছাড়া আর কাকে দেখাব।
কত মানুষের স্বপ্ন নিজে গড়ে দিয়েছি
কিন্তু আমার স্বপ্ন কখনো গড়তে পারেনি
কখনো পারি নি তাকে আমার মনের কথা বলতে
কখনো পারি নি তাকে ভালবাসি বলতে।



কখনো কোন ভাবেই পারি নি রাসনা
তোমার  বক্ষ উম্মচন করতে
কখনো পারি নি তোমার  উম্মুক্ত বক্ষে    
আমার জন্য জমা করা ঘৃনা  সরাতে
কখনো পারি নি তোমার বক্ষে ভালবাসার তাজমহল গড়তে
কখনো পারি নি আমার বক্ষ তোমার সামনে উম্মুক্ত করতে
আমার  হৃৎপিণ্ড কলিজা পাঁজরের হাড় খুলে তোমার হাতে রাখতে
কখনো পারি নি চিৎকার দিয়ে বলতে
রাসনা তুমি আমার আমি তোমাকে ভালবাসি।



সময়ের টানে হয়ত আঁধারে চলে যাব
হয়ত তখন রাসনার সুখী সংসার
চারদিকে তার হাসি ভরা মুখ
হয়ত সেদিন রাসনার চোখে চোখ রাখবে অন্য কেউ
রাসনা তোমাকে হয়তো বুকের উপর নিয়ে শুনাবে ভালোবাসার গল্প
কিন্তু তুমি কি আর জানবে রাসনা
তোমাকে শুধু একবার মাত্র একবার ভালবাসি বলার জন্য
ছুটে আসবে এক আহত প্রাণ
সেদিন তুমি কেমন করে দিবে
রামীম নামের ছেলেটার ভালবাসার দাম।


(শুধু তোমার জন্য ,উম্মে তারতিলা খান রাসনা )