বিষন্নতার মাঝে,একাকিত্বের আলোরন ;
শুণ্যতার সাজে কষ্টের বিচরণ,
সজীবতায় শীতের সকাল
নীরবতায় কাটে বিকাল।


যাহা-তুমি,রাখো প্রাণে গেথে ;
তাহা যেন,পারিনি বাধিতে,
যেথায়,নদীর কূলে বসে রাখাল বাজায় বাশি ;
সেথায়-চাদনী রাতে,ভাসে তোমার হাসি।


শ্রাবণ-মেঘে ভাসে জল-রাশি !
প্লাবনের অধরায়;নদীর কূলে হাসি,
চরণ ও তোমার,দেখেনি ঐ চাষি ;
বর্ষণ তীব্র মায়ায়,তোমায় ভালোবাসি।


আমার কূলে রাখি তোমায়,অতই যতনে ;
'তোমার ভূলের ছায়ায়্ִ,হারাইনি পরাণে,
'শত-কষ্টে ও রাখিব',প্রেমের বাধনে ;
যত-সুখ ঘুরে-বেরায়,আমারি প্রাণে।


লেখার সময়
রাত ৮ টা
১৯ আগস্ট,২০১৩